নির্জনতা
- মকিজুর রহমান - ভালোবাসার কুঞ্জ ২৮-০৪-২০২৪

মহাশূন্যের যুগলাসনে ঊর্ধ্বলোকে অগ্রগামী
পুনরায় জাগিয়েছিল চুম্বনে দীপ্ত গোধূলি
বিবাগী বুকের তলায় তার সমুহ সর্বনাশ।

তোমাকে স্মৃতি নিয়তির গূঢ় অভিশাপে
পুনরায় করি বিচরণ আশীর্বাদে,
ভেদ নাই নিমজ্জিত প্রহরের জুড়ে
দুরাশা তবু,ধ্রুবতারা সগৌরবে;
কিন্তু আজও ভোলেনি তারে অন্তর্যামী।।

পৃথিবী-পরাস্ত জীবনের বাঁকে আমি বিদ্রোহী
হৃদয়ের দিগন্তে ছড়ায় দীর্ঘশ্বাস,
আদিম আঁধার আমার মৃত্যুর নির্জনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।